আপনার ভ্রুটির জন্য মাসকারা কি খারাপ?

মাসকার একটি প্রসাধনী যা ব্রাশ দিয়ে চোখের দোরগুলিতে প্রয়োগ করা হয়। পণ্যটি 1900 এর দশকের গোড়ার দিকে উদ্ভাবিত হয়েছিল এবং এটি প্রায় 100 বছরেরও বেশি সময় ধরে ছিল।

আপনার ভ্রুটির জন্য মাসকারা কি খারাপ?

না, মাসকারা আপনার ভ্রুগুলির পক্ষে খারাপ নয়। তবে ভ্রুতে কোনও জ্বালা এড়াতে আপনার অবশ্যই কিছু সতর্কতা অবলম্বন করা উচিত। তবে কিছু লোক বলবেন যে আপনার ভ্রুটির জন্য মাস্কারা ভাল নয় কারণ এটি ঝাঁঝরা হয়ে যায় এবং এগুলিকে অপ্রাকৃত, খুব ভারী দেখায় বা এগুলি ফেলে দিতে পারে।

মাস্কারাকে দোররা আরও ঘন এবং গা look় দেখাতে ব্যবহার করা হয় তবে এটি আপনার ভ্রুতেও কিছু খারাপ প্রভাব ফেলতে পারে। এই নিবন্ধে, আমরা মাসকারা কী, কীভাবে এটি কাজ করে, আপনি কেন এটি পুরোপুরি ব্যবহার এড়াতে চাইতে পারেন এবং আপনি যদি মেকআপ প্রয়োগ করার সিদ্ধান্ত নেন তবে এটি ব্যবহার করা উচিত তা নিয়ে আমরা আলোচনা করব।

আপনার ভ্রুটির জন্য মাসকারা কি খারাপ?

না, মাসকারা আপনার ভ্রুগুলির পক্ষে খারাপ নয়। তবে ভ্রুতে কোনও জ্বালা এড়াতে আপনার অবশ্যই কিছু সতর্কতা অবলম্বন করা উচিত। তবে কিছু লোক বলবেন যে আপনার ভ্রুটির জন্য মাস্কারা ভাল নয় কারণ এটি ঝাঁঝরা হয়ে যায় এবং এগুলিকে অপ্রাকৃত, খুব ভারী দেখায় বা এগুলি ফেলে দিতে পারে।

মাসকারা কী?

মাস্কারাস সম্পর্কে একটি বড় ভ্রান্ত ধারণাটি কেবল তাদের রঙগুলি যুক্ত করে ল্যাশগুলি দীর্ঘতর বা পূর্ণতর দেখা দেয় এমন পণ্য হিসাবে তাদের ভাবছে — এটি তাদের একমাত্র কাজ নয়!

মাসকারা কীভাবে কাজ করে?

মাস্কারাস সাধারণত একটি টিউব আসে, যা সেই ধারক যা আসল মাসকারা ধারণ করে। আপনি যখন এটি খুলুন এবং আপনার ব্রাশের উপর কিছু চেপে ধরুন, তারপরে আয়নার সাহায্যে ল্যাশগুলিতে প্রয়োগ করুন।

কেন আপনি এটি ব্যবহার এড়ানো উচিত?

ভ্রান্ত বিশ্বাসটি হ’ল এটি যদি আপনার চোখের পশুর জন্য খারাপ না হয় তবে এটি অবশ্যই অন্য সকল কিছুর জন্য ভাল — এটি ঠিক সত্য নয়! মাস্কার ব্যবহার করা থেকে সর্বাধিক সাধারণ প্রভাবটি হ’ল শুকনো চোখ কারণ তারা এতগুলি ভারাক্রমে প্রলয়কে আবরণ করে।

তারা একে অপরের সাথে ঘনিষ্ঠ হওয়ার কারণে কন্টাক্ট লেন্সে বা চাবুকের লাইনের নিকটে ত্বকে সংক্রমণের মাধ্যমেও চোখের সংক্রমণ ঘটাতে পারে। মাস্কারার অন্যান্য কম সাধারণ প্রভাবগুলি হ’ল ত্বকের জ্বালা, অ্যালার্জির প্রতিক্রিয়া এবং চোখের সংক্রমণ।

আপনার কখন এটি ব্যবহার করা উচিত?

কেবলমাত্র যখনই কোনও বিশেষ অনুষ্ঠানের জন্য আপনাকে এটি পরতে হয় কেবলমাত্র তখনই মাস্কারার প্রস্তাব দেওয়া হয় — অন্যথায়, আপনার দোররা আবরণ ছাড়াই ভাল!

পরিবর্তে আপনি কি ব্যবহার করতে পারেন?

একটি দুর্দান্ত বিকল্প হ’ল আইল্যাশ এক্সটেনশানগুলি ব্যবহার করা বা কেবলমাত্র শীর্ষে ভুয়া আঘাত করা। এটি মেকআপের সাথেও ঘটতে পারে এমন স্টাইলের যে কোনও ভুলের জন্য আপ করতে পারে কারণ কখনও কখনও সমস্ত কাজের জন্য আবেদন করার চেয়ে খারাপ কিছু হয় না তখন বুঝতে পারে যে অন্য কোথাও কিছু ভুল হয়ে গেছে।

এগুলি খুব বেশি ব্যয়বহুল নয় যা মশকারা সম্পর্কে কোনও চিন্তা করতে না চাইলে এটি চেষ্টা করে দেখার পক্ষে উপযুক্ত makes

এটি কিভাবে ব্যবহার করতে?

অন্ধকার এবং / বা তাদের দৈর্ঘ্য করার জন্য মাসকারা সাধারণত বারবারে প্রয়োগ করা হয়, যদিও এটি তাদের চোখের চারপাশে আরও বেশি সূক্ষ্ম উপায়ে ব্যবহার করা যেতে পারে যারা তাদের আইলাইনারের সাথে খুব বেশি লক্ষণীয় না হয়ে অতিরিক্ত মেকআপ চান (এটি “নামে পরিচিত” smudging “)।

এটি প্রথমে ভ্যাসলিন, পেট্রোলিয়াম জেলি, বাদাম তেল ইত্যাদির মতো ল্যাশগুলিতে প্রথমে কিছু ধরণের তেল বা লোশন প্রয়োগ করে করা হয়, তারপরে প্রতিটি চোখের intoাকনাটিতে মূল থেকে ডগা পর্যন্ত ছোট ছোট পরিমাণে ছেঁকে দেওয়ার সময় আপনার উপরের idাকনাটি কিছুটা উপরে তুলে দেওয়া হয় এবং বেশ কয়েকবার জ্বলজ্বলে; এটি যে কোনও ক্লাম্প তৈরি হতে পারে তা বিতরণ করতে সহায়তা করে।

তারপরে আপনি ব্র্যান্ডের সাথে সুনির্দিষ্ট নির্দেশাবলী অনুসরণ করে মাসকার প্রয়োগ করুন।

বিভিন্ন মাস্কারা ব্র্যান্ডগুলি কীভাবে প্রয়োগ করা যায় সে সম্পর্কে বিভিন্ন নির্দেশনা রয়েছে তবে সাধারণ ধারণাটি হ’ল আপনি লাঠি থেকে কিছুটা পণ্য বের করেন এবং তারপরে আপনার উপরের ল্যাশের উপর দিয়ে একটি উর্ধ্বগতির গতিতে শুরু করে উপরের দিকে টানুন desired কভারেজ অর্জন করা হয়। আরও তীব্র রঙের পেওফের জন্য প্রয়োজন হলে এই প্রক্রিয়াটি নীচে নামিয়ে ফেলুন, যদিও কিছু লোক কেবল যেখানে প্রয়োজন সেখানে কেবলমাত্র (যেমন, কেবলমাত্র বাহিরের প্রান্তে) প্রয়োগ করা পছন্দ করেন কারণ তারা মনে করেন যে এটি সর্বত্র প্রয়োগ করার সময় এটি অত্যধিক ভারী বা আড়ম্বরপূর্ণ হতে পারে they ।

এরপরে, আপনি কিছু ধরণের মেকআপ রিমুভার যেমন নারকেল তেল বা শিশুর শ্যাম্পু ব্যবহার করতে চান যাতে আগে ব্যবহৃত তেলগুলি রেখে যে কোনও তৈলাক্ত অবশিষ্টাংশগুলি আপনার ছিদ্রগুলি আটকে না দেয়।

মাসকারার প্রয়োগের সময় চোখের ক্ষতি থেকে কীভাবে সুরক্ষা পাবেন?

– প্রথমে আপনার একটি ক্লিনজিং সাবান, তরল ক্লিনজার বা অন্য ফেসিয়াল ক্লিনার দিয়ে আপনার মুখ ধুয়ে নেওয়া উচিত।

– এর পরে মাস্কারা লাগানোর আগে পরিষ্কার হাত ব্যবহার করা এবং এগুলি ভাল করে শুকানো।

– কতটা মেকআপ প্রয়োগ করা হয় তার উপর আরও ভাল নিয়ন্ত্রণের জন্য যদি আপনি কাঠের বদলে অ্যাপ্লিকেশনরের ব্রাশ ব্যবহার করে পণ্যটি প্রয়োগ করতে পারেন – এটি এটিকে সহজেই চোখের চারপাশের ত্বকে ঘ্রাণ থেকে রক্ষা করতে সহায়তা করবে।

লোকেরা কেন বলছে যে মাসকার ব্যবহার করা ভ্রুগুলির পক্ষে খারাপ?

– কিছুটা উদ্বেগ রয়েছে যে এটি আপনার ভ্রুতে ত্বককে জ্বালাময় করে এবং তাদের ভেঙে ফেলতে পারে, তবে এটি বিরল।

– আপনি যদি খুব বেশি পণ্য প্রয়োগ করতে বা ভাদ থেকে সরাসরি প্রয়োগ করা মাসকারা জাতীয় কোনও মসৃণ ফিনিস না পাওয়ার বিষয়ে উদ্বিগ্ন হন, তবে আপনি ইতিমধ্যে একজন আবেদনকারীর ব্রাস দিয়ে যা করেছেন তা চেষ্টা করার চেষ্টা করুন.

ভ্রুয়ের জন্য কীভাবে মাসকারা ব্যবহার করবেন?

একটি পরিষ্কার মাস্কারা ভান্ড ব্যবহার করে পণ্যটি আপনার ব্রাউজগুলিতে সমানভাবে প্রয়োগ করুন। আপনার চোখের অভ্যন্তরের কোণ থেকে শুরু করে শর্ট স্ট্রোক দিয়ে আলতো করে উপরের দিকে দিকে ব্রাশ করুন। কোনও লাইন আঁকতে না চেষ্টা করুন – এর অর্থ হ’ল একটি ওভার-ওভার লেপ বা এমনকি লেজ প্রান্তের মতো আরও ঘন কভারেজ চান এমন জায়গাগুলিতে হাস্যকর। এরপরে, ট্যুইজার বা মেকআপ রিমুভার ওয়াইপগুলি ব্যবহার করুন চোখের চারপাশের ত্বক থেকে অতিরিক্ত পণ্য সরাতে সহায়তা করবে।

আপনি যদি দিনের সময় খুব বেশি মেকআপ পরা সম্পর্কে সংবেদনশীল হন তবে আপনার কিছুটা সময় পরে প্রয়োজনও পড়তে পারে!

যতক্ষণ আপনি সাবধানতা অবলম্বন করেন ততক্ষণ মাসকারা আপনার ভ্রুগুলির পক্ষে খারাপ নয়। আপনি যদি ভ্রু অঞ্চলে কোনও জ্বালা এড়াতে চান এবং ভাবছেন যে যদি তাদের জন্য মাসকারা ভাল বা খারাপ হয় তবে এই পোস্টটি এটি পরিষ্কার করতে সহায়তা করবে! আমরা আশা করি চোখের চারপাশের মেকআপ ব্যবহার সম্পর্কে আপনার কয়েকটি প্রশ্নের জবাব দিতে সহায়তা করেছি। নীচে আমাদের মন্তব্য বিভাগে আপনি আরও কী জানতে চান তা আমাদের জানান যাতে আমরা পরের বার একটি তথ্যবহুল ব্লগ পোস্ট সরবরাহ করতে পারি।

মন্তব্য করুন