ফেস পাউডার কি ফাউন্ডেশন হিসাবে ব্যবহার করা যেতে পারে?

এমন অনেক লোক আছেন যারা ফেস পাউডার তাদের ত্বকের ফাউন্ডেশন হিসাবে ব্যবহার করেন। ফেস পাউডার আপনার ত্বকে এয়ার ব্রাশড লুক দিতে ব্যবহার করা যেতে পারে এবং ত্বকের পৃষ্ঠের অতিরিক্ত তেল শোষণ করে তেল উত্পাদন নিয়ন্ত্রণে সহায়তা করতে পারে।

সুতরাং, ফেস পাউডার কি ফাউন্ডেশন হিসাবে ব্যবহার করা যেতে পারে?

হ্যাঁ, ফেস পাউডার একটি ভিত্তি হিসাবে ব্যবহার করা যেতে পারে। তবে ত্বকের প্রয়োগের জন্য ডিজাইন করা কেবল স্বচ্ছ পাউডার ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। ফাউন্ডেশন হিসাবে ফেস পাউডার ব্যবহার সম্পর্কে কিছু উদ্বেগ রয়েছে কারণ এটি আপনার ত্বকে ব্রেকআউট বা ক্লোর ছিদ্রের কারণ হতে পারে।

এটি কেবল তখনই ঘটতে পারে যদি আপনি কোন ধরণের চয়ন করেন এবং আপনি এটি কতবার পরিধান করেন সে সম্পর্কে যত্নশীল না হন।

ফেস পাউডার এবং ফাউন্ডেশনের মধ্যে পার্থক্যগুলি কী কী?

ফেস পাউডার ব্লাশ এবং আই শ্যাডো উভয় হিসাবে ব্যবহার করা যেতে পারে। ফাউন্ডেশন একচেটিয়াভাবে মুখের জন্য, তাই যদি আপনি একটি সর্ব-ও-পণ্য পণ্য সন্ধান করেন তবে পাউডারটি আপনার জন্য আরও ভাল কাজ করতে পারে।

গুঁড়োটি আপনার মেকআপটি স্থানে সেট করতে এবং গরম দিনে তৈলাক্ত ত্বকের ঝলকানি কেড়ে নিতে ব্যবহার করা যেতে পারে। ফাউন্ডেশন পাশাপাশি এটি করে না তবে এটির সাথে অন্যান্য উপকারিতা যেমন সন্ধ্যার মতো কোনও লালচে বা বর্ণহীনতা যা আপনার রঙের সাথে সময়ের সাথে সংঘটিত হতে পারে।

আপনার কি ধরণের ফেস পাউডার ব্যবহার করা উচিত?

আপনি যদি বাজারে পাওয়া সেরা ওষুধের স্টোর ফেস পাউডার খুঁজছেন? সর্বশেষ নিবন্ধ চেক করুন।

কিছু ফেস পাউডার শুকনো ত্বকে ব্যবহারের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয় আবার অন্যগুলি তৈলাক্ত ধরণের জন্য তৈরি করা হয়।

এটির সন্ধানের সর্বোত্তম উপায় হ’ল অনলাইনে কী দেওয়া হয় তা দেখে বা নির্দিষ্ট ব্র্যান্ডগুলির সম্পর্কে পর্যালোচনাগুলি পড়া তাই নিশ্চিত হয়ে নিন যে কেনাকাটার সময় আপনি যত্নবান হন কারণ সমস্ত ফেস পাউডার আপনাকে একই ফলাফল দেয় না give আপনি কী ধরণের পাউডার ব্যবহার করবেন তা যদি আপনি না জানেন তবে আপনার চর্ম বিশেষজ্ঞ বা মেকআপ শিল্পীকে পরামর্শের জন্য জিজ্ঞাসা করা ভাল।

পাউডারগুলি একটি ম্যাট ফিনিস দিয়ে ডিজাইন করা হয়েছে যাতে তারা চেহারাটি দেবে যে সবকিছু ঠিকঠাক করা আছে তবে কোনও তেল প্রদর্শিত না শুরু করলে আপনার ত্বকে কোনও আলোকিত হবে না।

আপনি কি ফাউন্ডেশন ছাড়াই ফেস পাউডার ব্যবহার করতে পারেন?

উত্তর হ্যাঁ তবে আপনি পাউডার প্রয়োগ করার আগে একটি প্রাইমার ব্যবহার করতে চাইতে পারেন কারণ এটি আপনার ত্বককে আরও সুদর্শন রাখতে সহায়তা করবে।

পাউডারের মুখোমুখি হওয়ার জন্য আমাকে প্রায়শই পুনরায় আবেদন করা উচিত?

এটি কতটা তেল প্রদর্শিত শুরু করে এবং কোন ধরণের ফাউন্ডেশন রয়েছে তার উপর নির্ভর করে যে আপনি এটির শীর্ষে পরিধান করেছেন।

যদি এখনও কোনও মেকআপ প্রয়োগ করা হয় না বা কনসিলারের মতো হালকা কিছু হালকা থাকে তবে প্রতি ঘন্টা কয়েক ঘন্টা পুনরায় প্রয়োগ করা যথেষ্ট।

যদি স্থানে তরল ফাউন্ডেশনের মতো ভারী পণ্য থাকে তবে বেশিরভাগ লোকেরা প্রতিদিন ন্যূনতম সময়ে একবার যান এবং অন্যরা কেবল একটি অ্যাপ্লিকেশন প্রয়োজনীয়তার সাথে দু’দিন পর্যন্ত স্থায়ী হতে পারেন। এটি আপনার নিজস্ব ব্যক্তিগত প্রয়োজনের উপর নির্ভর করে!

সঠিকভাবে ফেস পাউডার প্রয়োগ করার সর্বোত্তম উপায় কী?

ফেস পাউডার প্রয়োগের জন্য তিনটি ভিন্ন উপায় রয়েছে।

প্রথমটি হ’ল একটি সুতির প্যাড ব্যবহার করে এবং এটি মৃদু বিজ্ঞপ্তিযুক্ত গতিগুলির সাথে ত্বকের উপরে প্রয়োগ করে।

আপনার আঙ্গুলগুলি ব্যবহার করে আরেকটি উপায়ে করা যায়, আপনি তাদের উপরের কিছু পণ্য বাছাই করেন যা আপনার ত্বকে মসৃণ ফ্যাশনে মসৃণ করে – এই পদ্ধতিটি সাধারণত তৈলাক্ত বা ত্বকের সংমিশ্রণকারীদের জন্য ভাল, যেহেতু গুঁড়ো কোনও চিটচিটে পরিপক্ক করতে সহায়তা করবে অঞ্চল।

সবশেষে, আমরা “বেকিং” বলি যেখানে আপনি আলগা গুঁড়ো পাশাপাশি তরল ফাউন্ডেশন বেকিংয়ের আগে একত্রে মিশ্রিত (বা শুকানোর) ব্যবহার করেন যা প্রায় 120 ডিগ্রি ফারেনহাইটে দু’ঘন্টার জন্য একটি প্রদীপের নিচে থাকে যা সবকিছুকে চেহারা না দিয়ে স্থির করতে সহায়তা করে খুব কেকি!

আপনি কি ফাউন্ডেশনের পরিবর্তে সেটিং পাউডার ব্যবহার করতে পারেন?

সেটিং পাউডারটি ফাউন্ডেশনের বিকল্প হিসাবে ব্যবহার করা যেতে পারে, বিশেষত আপনার যদি তৈলাক্ত রঙ থাকে।

দিনের বেলা আপনার যখন মেকআপের সাথে অতিরিক্ত ভারী হাত না দিয়ে অতিরিক্ত অতিরিক্ত কভারেজ দরকার হয় তখন আপনার মেকআপের উপরে এটি ব্যবহার করা ভাল।

সেটিং পাউডার প্রয়োগ করার সর্বোত্তম উপায় হ’ল একটি বৃত্তাকার গতি ব্যবহার করে এবং তারপরে আলতো চাপ দেওয়া বা ত্বকে কোনও অতিরিক্ত পণ্য আলতোভাবে বাফ করা।

কীভাবে ফেস পাউডার সঠিকভাবে প্রয়োগ করবেন?

ত্রুটিহীন ফলাফল পেতে প্রথমে কোন ধরণের মুখের পাউডারটি আপনার প্রয়োজনগুলি looseিলে থেকে চাপতে স্যুট করে তা চয়ন করুন। তারপরে আপনার হাতে কিছু পণ্য নিন (অল্প পরিমাণে করা উচিত) এবং কাঙ্ক্ষিত অঞ্চলে সমানভাবে প্রয়োগ করার আগে এটি উভয় হাতের মধ্যে একসাথে ঘষতে শুরু করুন!

শেষ পর্যন্ত, আপনি যদি আরও কভারেজ যুক্ত করতে চান তবে রিয়েল টেকনিক্স সেটিং ব্রাশের মতো ব্রাশ ব্যবহার করুন।

ফাউন্ডেশন ছাড়া চেপে পাউডারটি সরাসরি প্রয়োগ করা যেতে পারে?

চাপযুক্ত ফেস পাউডার সরাসরি ভিত্তিতে ছাড়াই মুখে প্রয়োগ করা যেতে পারে। চাপা পাউডারগুলি প্রাকৃতিক সমাপ্তির জন্য তৈরি করা হয় এবং আপনার ত্বকে অপ্রাকৃত চেহারা তৈরি করা উচিত নয়।

কীভাবে চাপযুক্ত ফেস পাউডার ফাউন্ডেশন প্রয়োগ করবেন?

এই ধরণের  ফেস পাউডার প্রয়োগ করার সর্বোত্তম উপায় হ’ল একটি কাবুুকি ব্রাশ ব্যবহার করে। এটি আপনাকে আপনার মুখে খুব বেশি পণ্য পাওয়া এড়াতে এবং এটিকে সুন্দরভাবে মিশ্রিত রাখতে সহায়তা করবে।

কিভাবে আলগা ফেস পাউডার ফাউন্ডেশন প্রয়োগ করতে?

আলগা পাউডারগুলি হালকা কভারেজের জন্য ডিজাইন করা হয়েছে যাতে তারা অন্য কোনও ধরণের ভিত্তি বা গোপনীয়তা ছাড়াই ত্বকে সরাসরি প্রয়োগ করতে পারে। আপনি যদি এমন কিছু চান যা সহজে ভ্রমণ করতে পারে তবে সেগুলিও দুর্দান্ত!

মন্তব্য করুন